Wellcome to National Portal
বাংলাদেশ কপিরাইট অফিস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ ডিসেম্বর ২০২১

মহান বিজয় দিবস উদযাপন


প্রকাশন তারিখ : 2021-12-16

প্রেসরিলিজ

মহান বিজয় দিবস উদযাপন

আজ ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ যথাযোগ্য মর্যাদা ও  বিপুল উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ কপিরাইট অফিসের উদ্যোগে দিনব্যাপী মহান বিজয় দিবস উদযাপন করা হয়।  দিনের শুরুতে বাংলাদেশ কপিরাইট অফিসের পক্ষ থেকে সাভারস্থ জাতীয় ম্মৃতিসৌধে পুস্পস্তক অর্পণ করা হয়। এরপর সকাল ১০.০০ টায় বাংলাদেশ কপিরাইট অফিসের আঙ্গিনায় বেলুন উড়ানো ও শান্তির প্রতিক শ্বেত পায়রা অবমুক্তকরেণের মাধ্যমে দিনব্যপী কর্মসুচির শুভ উদ্ভোদন করা হয়। সকাল ১০.২০ মিনিটে বাংলাদেশ কপিরাইট অফিসের  সম্মেলন কক্ষে মহান বিজয় দিবসের উপর বিভিন্ন সরকারি ও বেসরকারি উদ্যোগে সংগৃহীত দুর্লভ আলোকচিত্র ও ডকুমেন্টরী নিয়ে এক স্থির চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় যা সর্বসাধারনের জন্য উন্মুক্ত রাখা হয়।  

 

প্রামাণ্যচিত্র প্রদর্শনী শেষে দুপুর ১২.০০ টায় এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশিত হয। এরপর সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ০১ মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রেজিস্ট্রার অফ কপিরাইটস জনাব জাফর রাজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আব্দুল খালেক মিয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কপিরাইট ডেপুটি রেজিস্ট্রার জনাব মুহাম্মদ রায়হানুল হারুন। অনুষ্ঠানে বাংলাদেশ কপিরাইট অফিসের সকল কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন।  আলোচনা অনুষ্ঠান শেষে আমন্ত্রিত বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আব্দুল খালেক মিয়ার হাতে বিশেষ সম্মাননা তুলে দেন রেজিস্ট্রার অফ কপিরাইটস জনাব জাফর রাজা চৌধুরী। অনুষ্ঠান শেষে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এরপর কপিরাইট অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারী স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত শপথ অনুষ্ঠানে অংশগ্রহণের নিমিত্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে উপস্থিত হন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ কল দপ্তর/সংস্থার কর্মকর্তা ও কর্মচারীর সংগে সমবেতভাবে শপথ অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন।